Video Of Day

বিজেপির বাংলা বন্‌ধকে বেআইনি ঘোষণা করতে হাইকোর্টে জোড়া মামলা

বিজেপি-র ডাকা বুধবারের ‘বাংলা বন্‌ধ’ রুখতে হাইকোর্টের দ্বারস্থ হলেন তৃণমূল কংগ্রেস সাংসদ ইদ্রিশ আলি। তৃণমূল সাংসদের সঙ্গে বন্‌ধের বিরোধিতা করে মামলা করেছেন কলকাতা হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকারও।

সোমবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে বিজেপি-র ডাকা বন্‌ধকে বেআইনি ঘোষণার দাবি জানিয়ে আবেদন করেন বসিরহাটের তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি। তিনি আদালতকে জানান, এর আগে বিভিন্ন সময়ে হাইকোর্ট এবং শীর্ষ আদালত বন্‌ধের বিপক্ষে রায় দিয়েছে। বন্‌ধকে জনস্বার্থবিরোধী বলেও মন্তব্য করেছে আদালত। কিন্তু তার পরেও বিজেপি সেই বন্‌ধের পথে।

ওই একই দাবিতে অন্য একটি পৃথক মামলা করেন কলকাতা হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকার। প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য এবং অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ আগামিকাল মঙ্গলবার এই মামলা শুনবে বলে হাইকোর্ট সূত্রে খবর।

ইদ্রিশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “বিজেপি-আরএসএস বেআইনি ভাবে বন্‌ধ ডেকেছে। সে জন্য বন‌্‌ধের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছি। আমি আবেদন করেছি, বন্‌ধ প্রত্যাহার করার নির্দেশ দিক আদালত। আর আদালতের নির্দেশ অগ্রাহ্য করে বন্‌ধ করলে, বিজেপির রেজিস্ট্রেশন বাতিল করা হোক।”

No comments

Post a Comment

Home