Video Of Day

Amritsar train accident: দুর্ঘটনায় মৃতদের সন্তানদের দত্তক নেবেন সিধু

অবশেষে মুখ খুললেন পঞ্জাবের মন্ত্রী এবং পূর্ব অমৃতসরের বিধায়ক নভজোত্‍‌ সিং সিধু। সোমবার তিনি জানালেন শুক্রবার রাতের মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় যাঁরা মারা গেছেন তাঁদের সন্তানদের দত্তক নেবেন তিনি। যে সব ব্যক্তিরা গুরুতর আহত তাঁদের পরিবারের দেখাশোনার দায়িত্বও নেবেন। অন্যদিকে দশমীর দিন ঘটে যাওয়া এই মর্মান্তিক দুর্ঘটনার জন্যে রেল ও পঞ্জাব সরকারকেই দায়ী করেছে জাতীয় মানবাধিকার কমিশন। আগামী ৪ সপ্তাহের মধ্যে রাজ্যের মুখ্য সচিব এবং রেল বোর্ডের চেয়ারম্যানের থেকে রিপোর্ট চেয়েছে কমিশন। 

দশমীর দিন রেল লাইনের ধারে রাবণ দহনের এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সিধুর সহযোগী সৌরভ মিঠু মদন। এই অনুষ্ঠানের সভাপতি ছিলেন সিধুর স্ত্রী নভজোত্‍ কৌর। তাঁর দেরি করে অনুষ্ঠানে পৌঁছানোর কারণেই রাবণ দহনের সময় পিছিয়ে দিতে হয়। এই দুর্ঘটনার পিছনে অন্যতম কারণ হিসেবে সিধু-পত্নীর এই দেরি হওয়াকেও ধরা হচ্ছে।

জাতীয় মানবাধিকার কমিশনের তরফে জানানো হয়েছে, ‘প্রাথমিকভাবে যা মনে হচ্ছে উদ্যোক্তারা ঠিক করে ভিড় সামলাতে পারেননি। রাজ্যের দায়িত্বে ছিল এই ধরনের অনুষ্ঠানে মানুষের নিরাপত্তার দিকে নজর রাখার। যা তারা করেনি।’

সোমবার পঞ্জাব কংগ্রেসের সভাপতি সুনীল জাখারের সঙ্গে একটি সাংবাদিক বৈঠকে এসে সিধু জানিয়েছেন, ‘আমি মৃতদের সন্তানদের সব দায়িত্ব নিচ্ছি। ওদের পড়াশোনা শেখানো এবং জীবনে প্রতিষ্ঠিত করার দায়িত্ব আমার।’ আহতদের দেখতে এদিন তিনি স্থানীয় হাসপাতাল এবং গুরু নানক দেব হাসপাতালেও গিয়েছিলেন। 

পঞ্জাব সরকার প্রথম দফার ৫ লাখ টাকার ক্ষতিপূরণের টাকা তুলে দিয়েছে ২১টি পরিবারের হাতে যাঁদের পরিজনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। 

No comments

Post a Comment

Home